পাকিস্তানকে হারাতে সাকিবকে ফিরিয়ে বাংলাদেশের আরো শক্তিশালী দল ঘোষণা

প্রথম টেস্টের দলে থাকলেও ইনজুরির কারণে প্রথম টেস্টে খেলতে পারেননি সাকিব আল হাসান। শঙ্কা তৈরি হয়েছিল ঢাকা টেস্ট নিয়েও। তবে ফিট হয়ে উঠায় সাকিবকে রেখেই দ্বিতীয় টেস্টের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এদিকে ঢাকা টেস্টের দলে ফিরেছেন তাসকিন আহমেদে। পাকিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে আঙুলে চোট পাওয়ায় চট্টগ্রাম টেস্টের দলে ছিলেন না ডানহাতি এই পেসার। তবে তাঁকে ফেরানো হয়েছে ঢাকা টেস্টে। পাকিস্তােনের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দুই ইনিংসেই ব্যর্থ বাংলাদেশের টপ অর্ডাররা। সেই ব্যর্থতা ঘুচতে দ্বিতীয় টেস্টের দলে ডাকা হয়েছে নাইম শেখকে। তাতে প্রথমবারের মতো বাংলাদেশের টেস্ট দলে জায়গা পেলেন বাঁহাতি এই ওপেনার।

চট্টগ্রামের টেস্টের দল থেকে অবশ্য কোনো ক্রিকেটার জায়গা হারান। সিরিজের প্রথম টেস্টের জন্য মাহমুদুল হাসান জয় এবং রেজাউর রহমান রাজাকে ডাকা হলেও তাঁদের দুজনের কারও অভিষেক হয়নি। তবে অভিষেক ক্যাপ পেয়েছিলেন ইয়াসির আলী রাব্বী। সিরিজের প্রথম টেস্টের প্রথম তিনদিন খানিকটা ম্যাচের নিয়ন্ত্রণে থাকলেও চতুর্থ দিন ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। ২০২ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে দুই ওপেনার আবিদ আলী ও আবদুল্লাহ শফিকের দারুণ ব্যাটিংয়ে ৮ উইকেটের জয় তুলে নেয় পাকিস্তান।

আগামী ৪ ডিসেম্বর মিরপুরে মাঠে গড়াবে সিরিজের দ্বিতীয় টেস্ট। বাংলাদেশ: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, আবু জায়েদ রাহি, নাইম হাসান, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, খালেদ আহমেদ, শহিদুল ইসলাম ও নাইম শেখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *