অবশেষে বিশাল সুসংবাদ পেল শ্রেয়াস আইয়ার, হতে পারেন কলকাতার অধিনায়ক!

শ্রেয়াস সন্তোষ আইয়ার একজন ভারতীয় ক্রিকেটার যিনি বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক । একজন ডানহাতি টপ অর্ডার ব্যাটসম্যান, আইয়ার ভারত জাতীয় দলের হয়ে একদিনের আন্তর্জাতিক এবং টোয়েন্টি২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

ঘরোয়া ক্রিকেটে তিনি মুম্বইয়ের হয়ে খেলেন। মহানিলামের আগে খানিকটা অপ্রত্যাশিত ভাবেই তারকা ব্যাটার শ্রেয়স আইয়ারকে রিলিজ করবার সিদ্ধান্ত নিয়েছিল দিল্লি ক্যাপিটালস। প্রসঙ্গত শ্রেয়স চোট পেয়ে ছিটকে যাওয়ায় ২০২১ আইপিএলের প্রথম পর্বে ঋষভ পন্থের হাতে অধিনায়কের আর্মব্যান্ড তুলে দেয় দিল্লির ফ্র‍্যাঞ্চাইজিটি। সংযুক্ত আরব আমিরশাহিতে আয়োজিত দ্বিতীয় পর্বে প্রত্যাবর্তন ঘটালেও অধিনায়কত্ব ফিরে পাননি শ্রেয়স।

সূত্রের খবর ২০২২ আইপিএলে সেই শ্রেয়সকেই অধিনায়ক পদে চাইছে কলকাতা নাইট রাইডার্স দিল্লি ক্যাপিটালসের কাছ থেকে রিলিজ পেয়ে যাওয়া শ্রেয়সের উপর নজর রেখেছে অনেকগুলি ফ্র‍্যাঞ্চাইজি। ২০২১ আইপিএলের ফাইনালিস্ট কলকাতা নাইট রাইডার্স ছাড়াও সেই তালিকায় ছিল নবাগত দুই ফ্র‍্যাঞ্চাইজিও। তবে একটি সর্বভারতীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী নতুন দুই ফ্র‍্যাঞ্চাইজি অর্থাৎ আহমেদাবাদ, লখনউ নিজেদের অধিনায়ক বেছে ফেলেছে।

সবকিছু ঠিক থাকলে ২০২২ আইপিএলে নিজের রাজ্যের দলকে নেতৃত্ব দেবেন তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। অন্যদিকে হার্দিকের ঘনিষ্ঠ বন্ধু কেএল রাহুলকে অধিনায়ক হিসাবে দলে নিতে মরিয়া সঞ্জীব গোয়েঙ্কাদের লখনউ। ২০২২ আইপিএলের আগে নতুন অধিনায়কের সন্ধানে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা থাকা শ্রেয়সই তাদের প্রথম পছন্দ।

তবে চলতি মাসে তিন জন করে ক্রিকেটারকে সই করাতে পারবে নবাগত দুই ফ্র‍্যাঞ্চাইজি। সর্বভারতীয় সংবাদমাধ্যমটির প্রতিবেদন অনুযায়ী আহমেদাবাদ, লখনউ – দুই দলই নিজেদের প্রথম তিন পছন্দ ঠিক করে ফেলেছে। অধিনায়ক হার্দিক ছাড়া আফগানিস্তানের তারকা স্পিনার রশিদ খান ও মুম্বাই ইন্ডিয়ান্স থেকে রিলিজ পাওয়া ঈশান কিশানের সঙ্গে আহমেদাবাদের আলোচনা অনেকদূর এগিয়েছে।

অন্য দল অর্থাৎ লখনউও খুব একটা পিছিয়ে নেই। পাঞ্জাব কিংস থেকে রিলিজ নেওয়া ভারতীয় দলের তারকা ওপেনার কেএল রাহুলকেই লখনউ অধিনায়ক হিসাবে দেখা যাবে বলে ধারণা সংশ্লিষ্ট মহলের। কোর গ্রুপ গড়ে তুলতে মার্কাস স্টোইনিস ও কাগিসো রাবাডার কথাও বিবেচনা করে দেখছে আরপি – সঞ্জীব গোয়েঙ্কা গোষ্ঠীর মালিকানাধীন ফ্র‍্যাঞ্চাইজিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *