কোনো অযুহাত নেই: কোহলি

কেপটাউন টেস্টে মাত্র চারদিনে জয় তুলে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। ভারতের এই হারের পেছনে ব্যাটারদের দায়ী করেছেন বিরাট কোহলি। প্রটিয়াদের বিপক্ষে সাত উইকেটের হার ভারত অধিনায়কের কাছে হতাশাজনক।

তবে এই হারের পেছনে কোনো অজুহাত দিতে নারাজ তিনি। কেপটাউনে দুই ইনিংসেই বড় রান করতে ব্যর্থ হয়েছে ভারত। প্রথম ইনিংসে কোহলির ৭৯ রানের সুবাদে ২২৩ রান করেছিল ভারত। আর দ্বিতীয় ইনিংসে ঋষভ পান্তের সেঞ্চুরির পরও মাত্র ১৯৮ রানে অলআউট হয় দল। ম্যাচ শেষে কোহলি বলেন, ‘তাদের (দক্ষিণ আফ্রিকা) বোলাররা চাপ প্রয়োগ করেছে এবং বেশ কার্যকরী ছিল। ব্যাটিং অবশ্যই দেখার বিষয়। সেখানে কোন অজুহাত নেই।

এটা নিশ্চিতভাবে হতাশাজনক।’ ভারত অধিনায়ক আরও বলেন, ‘আমাদের অনেক বাজে ব্যাটিং হয়েছে। অবশ্যই, এটা (ব্যাটিং ব্যর্থতা) একটা কারণ, এতে কোনো সন্দেহ নেই।’ সেঞ্চুরিয়ান টেস্টে জয় দিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শুরু করেছিল ভারত। প্রথম ম্যাচে কোহলির নেতৃত্বে পাওয়া সাফল্য দ্বিতীয় টেস্টে ধরে রাখতে পারেনি ভারত। জোহানেসবার্গে নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে সাত উইকেটে হারে লোকেশ রাহুলের ভারত।

সিরিজের শেষ দুই টেস্টে হেরে সিরিজ খুঁইয়েছে কোহলির দল। দক্ষিণ আফ্রিকার মাটিতে শুরুতে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত সিরিজ হার ভারতের জন্য নিশ্চিতভাবেই হতাশাজনক।

Leave a Reply

Your email address will not be published.