দুর্বল ব্যাঙ্গালুরুকে ছক্কা মেরে উড়িয়ে দিলো শক্তিশালী রাজস্থান!

জস বাটলারের দুর্দান্ত ব্যাটিংয়ের সামনে পাত্তাই পেল না রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৭ উইকেটে হেরে ফাইনালের স্বপ্ন অধরাই থেকে গেল ফাফ ডু প্লেসি-বিরাট কোহলির।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ারে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৫৭ সংগ্রহ করেছিল বেঙ্গালুরু। সেই লক্ষ্য ১১ বল হাতে রেখে অনায়াসেই পেরিয়ে গেছে বেঙ্গালুরু। মাঝারি লক্ষ্যে খেলতে নেমে রাজস্থানকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার ইয়াসভি জায়সাওয়াল ও বাটলার। এই দুজনে যোগ করেন ৬১ রান। জায়সাওয়াল ১৩ বলে ২১ রানের ইনিংস খেললে অধিনায়ক সাঞ্জু স্যামসনকে নিয়ে আরেকটি জুটি গড়েন বাটলার।

অবশ্য স্যামসনকে বেশিক্ষণ থিতু হতে দেননি ওয়ানিন্দু হাসারাঙ্গা। এই লঙ্কান স্পিনারের দারুণ এক গুগলিতে পরাস্ত হয়ে স্টাম্পিং হন তিনি। যদিও এতোক্ষণে ম্যাচের নিয়ন্ত্রণে নিজেদের হাতে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় রাজস্থান। শেষ দিকে দেবদূত পাডিকাল ১২ বলে ৯ রান করে আউট হয়েছেন। শিমরন হ্যাটমায়ারকে নিয়ে বাকি কাজটা সেরেছেন এবারের আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক বাটলার।

তিনি ৫৯ বলে এবারের আইপিএলে নিজের চতুর্থ সেঞ্চুরি তুলে নিয়েছেন। শেষ পর্যন্ত ৬০ বলে ১০৬ রান করে তিনি অপরাজিত ছিলেন। হ্যাটমায়ার ৩ বলে ২ রান করেছেন। এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে অধিনায়ক ডু প্লেসির ২৭ বলে ২৫, রজত পাতিদারের ৪২ বলে ৫৮ ও গ্লেন ম্যাক্সওয়েলের ১৩ বলে ২৪ রানের ইনিংসে মাঝারি পুঁজি নিশ্চিত করে বেঙ্গালুরু। রাজস্থানের হয়ে বলে হাতে দুর্দান্ত ছিলেন দুই পেসার প্রসিধ কৃষ্ণা ও ওবেদ ম্যাকয়।

দুজনই তিনটি করে উইকেট শিকার করেছেন। আর একটি করে উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট ও রবিচন্দ্রন অশ্বিন।

Leave a Reply

Your email address will not be published.