হার্দিক ভারতীয় দলের জন্য খাঁটি সোনা!

এবারের আসরে ব্যাটে-বলে সামনে থেকে নেতৃত্ব দিয়ে গুজরাট টাইটান্সকে চ্যাম্পিয়ন করাতে বড় ভূমিকা রেখেছেন হার্দিক পান্ডিয়া। এই পেস বোলিং অলরাউন্ডার যদি বোলিং করার মতো ফিট থাকেন তাহলে যেকোনো দলের জন্যই তিনি খাঁটি সোনা এমনটাই মনে করেন ইয়ান বিশপ।

কাঁধের চোটের কারণে বেশ কয়েক মাস বোলিং করতে পারেননি হার্দিক। এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগে সেই চোট কাটিয়ে ওঠেন তিনি। শতভাগ ফিট হার্দিকের মাঠের পারফরম্যান্সেও তার প্রভাব পড়েছে। এবারের আইপিএলে ব্যাট হাতে ৪৮৭ রান করেন হার্দিক। বল হাতে নেন ৮ উইকেট। আইপিএলের এবারের আসরে গুরুত্বপূর্ণ সময়ে উইকেটও নিয়েছেন তিনি। এমনকি ফাইনাল ম্যাচেও ১৭ রানের বিনিময়ে তিন উইকেট শিকার করেছেন তিনি।

পাশাপাশি ব্যাট হাতেও ৩০ বলে ৩৪ রান করেন তিনি। ক্যারিয়ারে এখন পর্যন্ত পাঁচটি আইপিএল শিরোপা জিতেছেন হার্দিক। অধিনায়ক হিসেবে এবারই প্রথম শিরোপা জিতলেন তিনি। তার পারফরম্যান্সে মুগ্ধ হয়ে বিশপ টুইটারে লেখেন, ‘যাইহোক, হার্দিক পান্ডিয়া বোলিং করার মতো ফিট থাকলে যেকোনো দলের জন্য সে খাঁটি সোনা।’ এদিকে আইপিএলের এবারের আসরে প্রথমবারের মতো অংশ নেয় গুজরাট এবং লক্ষ্মৌ সুপার জায়েন্টস।

এই দুই দলই প্লে অফে খেলেছে। আর হার্দিকের নেতৃত্বে নিজেদের প্রথম আসরেই চ্যাম্পিয়ন হয়েছ গুজরাট। তাই হার্দিক এবং গুজরাটকে অভিনন্দন জানিয়েছেন বিশপ। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখেন, ‘নিজেদের প্রথম মৌসুমেই আইপিএল জেতার জন্য হার্দিক পান্ডিয়া এবং গুজরাট টাইটান্সকে অভিনন্দন। তাদের বোলিং ইউনিট দুর্দান্ত এবং একাধিক ক্রিকেটার পুরো আসরে দলকে এগিয়ে যেতে সাহায্য করেছে।’

Leave a Reply

Your email address will not be published.