আবার বদল হচ্ছে আইপিএলের নিয়ম, কনফর্ম করলেন সৌরভ!!

আগামী বছর থেকে আবারও বদলে যাবে বিশ্বের মর্যাদাপূর্ণ টি-টোয়েন্টি লিগ আইপিএলের (IPL 2023) ফরম্যাট। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) সভাপতি সৌরভ গাঙ্গুলি রাজ্য ইউনিটগুলিকে এই বিষয়ে জানিয়েছেন।

পরের বছর অর্থাৎ 2023 মরসুম থেকে, কোভিড -১৯ এর আগে আইপিএল তার পুরানো ফর্ম্যাটে ফিরে আসবে, যেখানে দলগুলি তাদের ঘরের মাটিতে এবং প্রতিপক্ষ দলের মাঠে ম্যাচ খেলত। ২০২০ সালে, এটি সংযুক্ত আরব আমিরাত, দুবাই, শারজাহ এবং আবুধাবির তিনটি জায়গায় খালি স্টেডিয়ামে সংগঠিত হয়েছিল। ২০২১ সালে, এই T-20 টুর্নামেন্টটি চারটি স্থানে দিল্লি, আহমেদাবাদ, মুম্বাই এবং চেন্নাইতে আয়োজিত হয়েছিল।

এখন মহামারী নিয়ন্ত্রণে রয়েছে এবং তাই এই লিগটি হোম গ্রাউন্ড এবং প্রতিপক্ষ দলের মাঠের পুরানো ফর্ম্যাটে খেলা হবে। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলিও এই বিষয়ে রাজ্য ইউনিটগুলিকে বার্তা পাঠিয়েছেন। এতে বলা হয়েছে, “আগামী বছর থেকে ঘরের মাঠে এবং প্রতিপক্ষ দলের মাঠে ম্যাচ খেলার (হোম-অ্যাওয়ে) ফরম্যাটে আইপিএল আয়োজন করা হবে। সমস্ত ১০টি দল তাদের নিজ নিজ ভেন্যুতে তাদের হোম ম্যাচ খেলবে।

২০২০ সাল থেকে প্রথমবারের মতো, বিসিসিআই তার পুরো ঘরোয়া মৌসুমের আয়োজন করছে যেখানে দলগুলি হোম এবং প্রতিপক্ষের মাঠের পুরানো ফর্ম্যাটে খেলছে।” এছাড়াও, বিসিসিআই আগামী বছরের শুরুতে বহুল প্রতীক্ষিত মহিলা আইপিএল আয়োজনের পরিকল্পনা করছে। এই বিষয়ে, পিটিআই গত মাসে জানিয়েছিল যে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে মার্চ মাসে মহিলাদের আইপিএল আয়োজন করা যেতে পারে।

২০ই সেপ্টেম্বর পাঠানো এক বার্তায় গাঙ্গুলি বলেছিলেন, “বিসিসিআই বর্তমানে বহু প্রতীক্ষিত মহিলা আইপিএল আয়োজনের জন্য কাজ করছে। এর প্রথম মরসুম আগামী বছরের শুরুর দিকে আয়োজন করা যেতে পারে। মহিলা আইপিএল ছাড়াও, বিসিসিআই মেয়েদের অনূর্ধ্ব-১৫ একদিনের টুর্নামেন্টও আয়োজন করতে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.