পাকিস্তানের এই ক্রিকেটারকে দলে ফিরতে না দেয়ার প্রতিজ্ঞা করেছিলেন রিজওয়ান

২০১৫ সালে অভিষেক হয় রিজওয়ানের। কিন্তু ২০১৯ সালের আগে পর্যন্ত সে ভাবে দলে জায়গা পেতেন না তিনি। ২০১৯ সালে এক দিনের বিশ্বকাপের পর থেকে পাকিস্তান দলে নিয়মিত সুযোগ পান রিজওয়ান।

এশিয়া কাপে সব থেকে বেশি রান করা মহম্মদ রিজওয়ান প্রতিজ্ঞা করেছিলেন সরফরাজ আহমেদকে দলে ফিরতে না দেওয়ার। এমনটাই জানিয়েছেন সিকান্দর ভক্ত। তাঁর দাবি, উইকেটরক্ষক সরফরাজ দলে থাকার সময় রিজওয়ানকে দলে নিতেন না। এর পর উইকেটরক্ষক রিজওয়ান দলে নিয়মিত সুযোগ পাওয়ার পর আর সরফরাজকে না ফিরতে দেওয়ার প্রতিজ্ঞা করেন।

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ভক্ত বলেন, “সরফরাজ এখন আর খেলতে পারবে না। আমাদের ক্রিকেটের জগতটা ছোট। সব কথাই কানে আসে। আমাকে এক ক্রিকেটার বলেছিল যে রিজওয়ান বলেছে, ‘আমি সরফরাজকে আর কখনও দলে ফিরতে দেব না।’ সরফরাজ যখন ছিল, তখন রিজওয়ানকে খেলতে দিত না। এখন সেটার উল্টোটা হচ্ছে। আমি এটাই শুনেছি। ভুল হতে পারি।”

২০১৫ সালে অভিষেক হয় রিজওয়ানের। কিন্তু ২০১৯ সালের আগে পর্যন্ত সে ভাবে দলে জায়গা পেতেন না তিনি। ২০১৯ সালের এক দিনের বিশ্বকাপের পর থেকে পাকিস্তান দলে নিয়মিত সুযোগ পান রিজওয়ান। এশিয়া কাপে রিজওয়ান রান করলেও তাঁর স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তাঁর স্ট্রাইক রেট ছিল ১১৭.৫৭। তাতেও যদিও দলে সরফরাজের সুযোগ পাওয়ার কোনও সম্ভাবনা নেই বললেই চলে।

Leave a Reply

Your email address will not be published.