একে এক শেষ হয়ে যাচ্ছে তামিমের সব স্বপ্ন❗

আঙুলের ইনজুরির কারণে ঘরের মাঠে পাকিস্তান সিরিজ খেলতে পারেননি তামিম ইকবাল। আঙুলে অস্ত্রোপচার না লাগলেও ডিসেম্বরের শেষ সপ্তাহের আগে ব্যাট হাতে ফেরা হচ্ছে না বাঁহাতি এই ওপেনারের। তাতে নিউজিল্যান্ডের বিপক্ষেও খেলা হচ্ছে না তাঁর।

নেপালে এভারেস্ট প্রিমিয়ার লিগ (ইপিএল) খেলতে গিয়ে ব্যাটিংয়ের সময় বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন তামিম। দেশে ফিরে এক্স-রে করানো হলে সেখানে চিড় ধরা পড়া। কয়েক সপ্তাহের বিশ্রামের পর পাকিস্তান সিরিজের আগে অনুশীলনে ফিরেছিলেন তামিম। শুরুতে টেনিস বলে ব্যাটিং করলেও পরবর্তীতে নেটে পুরোদমেই ব্যাটিং সেরেছেন। স্পিনারদের স্বাচ্ছন্দ্যে খেললেও পেসারদের বিপক্ষে খেলতে গিয়ে আঙুলে ব্যথা অনুভব করেন।

যে কারণে পাকিস্তান সিরিজ থেকে ছিটকে যান তিনি। এরপর ইংল্যান্ডের বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেন তামিম। সেখানে বাঁহাতি এই ওপেনারকে এক মাসের বিশ্রাম দেয়া। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরি জানিয়েছেন, আগামী ২২ ডিসেম্বর পর্যন্ত তামিমের পুনর্বাসন প্রক্রিয়া চলবে। এরপর কাঠের বলে ব্যাটিং অনুশীলনে নামবেন তিনি।

এ প্রসঙ্গে ক্রিকফ্রেঞ্জিকে দেবাশীষ বলেন, ‘হ্যাঁ, তামিমকে একমাসের বিশ্রাম দেয়া হয়েছে। আগামী ২২ ডিসেম্বর পর্যন্ত পুনর্বাসন প্রক্রিয়া চলবে। এরপর আমরা কাঠের বল দিয়ে তামিমের অনুশীলন শুরু হবে।’ পাকিস্তান সিরিজ শেষে আগামী ১০ ডিসেম্বর নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। যেখানে ২০২২ সালের ১ জানুয়ারি থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। কিউইদের বিপক্ষে তামিমকে পাওয়া যাবে কিনা এমন প্রশ্নের জবাবে দেবাশীষ বলেন,

‘দল তো ১০ ডিসেম্বর চলে যাবে। তামিমকে পরে বিশেষভাবে পাঠানো হবে কিনা এটা বিসিবির ব্যাপার।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *