অবশেষে বদলে গেল ভারত-পাকিস্তান ম্যাচের সূচি

অবশেষে বদলে গেল এশিয়ান হকি চ্যাম্পিয়নশিপে ভারত-পাকিস্তান ম্যাচের সূচি। ১৬ই ডিসেম্বর দুই চিরপ্রতিদ্বন্দ্বীর হাই ভোল্টেজ ম্যাচটি মওলানা ভাসানী স্টেডিয়ামে আয়োজিত হওয়ার কথা থাকলেও সেদিন বাংলাদেশের বিজয় দিবস হওয়ায়

ম্যাচটি একদিন পিছিয়ে ১৭ই নভেম্বর চূড়ান্ত করা হয়েছে।আগামী ১৪ই ডিসেম্বর থেকে মাঠে গড়াচ্ছে এশিয়ান হকি চ্যাম্পিয়নশিপ। এবারের আসর আয়োজিত হবে বাংলাদেশের মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে। ১৬ই ডিসেম্বর দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের জমজমাট ম্যাচ হওয়ার কথা থাকলেও সেদিন তা মাঠে গড়াচ্ছে না।১৬ই ডিসেম্বর রাষ্ট্রীয় বিভিন্ন কার্যক্রম থাকায় ভারত-পাকিস্তান ম্যাচটি পিছিয়ে নিতে এশিয়ান হকি ফেডারেশনের কাছে আবেদন করে বাংলাদেশ হকি ফেডারেশন।

মূলত বিজয়ের দিনে বিভিন্ন দেশের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপ্রতিরা ঢাকায় সফর করতে আসেন। সেই দিন খেলোয়াড়দের টিম হোটেল থেকে বের না হওয়াই ভাল মনে করছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।
বাংলাদেশ হকি ফেডারেশনের আবেদন আমলে নিয়ে ম্যাচটি একদিন পিছিয়ে ১৭ নভেম্ভর নির্ধারণ করা করেছে এশিয়ান হকি ফেডারেশন।

এবারের এশিয়ান হকি চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে স্বাগতিক বাংলাদেশসহ ভারত, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, জাপান ও পাকিস্তান। এবারের আসর রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। শীর্ষ চার দল খেলবে সেমিফাইনাল। ফাইনাল ম্যাচ মাঠে গড়াবে ২২ ডিসেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *