এবার আরও বড় দু-সংবাদ পেলো কোহলি!

নট আউট ডেস্কঃ সময়টা খুব একটা ভালো যাচ্ছে না ভার‍তের তারকা ব্যাটার বিরাট কোহলির। তার নেতৃত্বেই টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভ থেকে ছিটকে গিয়েছিল ভারত। ছেড়েছেন টিম ইন্ডিয়ার দায়িত্ব, যদিও বিশ্বকাপ শুরুর আগেই এই ঘোষণা দিয়ে রেখেছিলেন তিনি।

অধিনায়ক কোহলি যেমন দলকে সাফল্য এনে দিতে ব্যর্থ, তেমনি ব্যাটার কোহলি পূর্ণ করেছেন ব্যর্থতার ষোলকলা। বিশ্বকাপেও খুব একটা হাসেনি বিরাটের ব্যাট। এবার তার ফলশ্রুতিতে ছিটকে গেলেন আইসিসির সংক্ষিপ্ত এই ফরম্যাটে ব্যাটারদের র‍্যাংকিংয়ের শীর্ষ দশ থেকেও। প্রায় বছর দেড়েক বাদে শীর্ষ দশ থেকে জায়গা হারালেন এই তারকা ব্যাটার। সম্প্রতি ঘরের মাটিতে কিউইদের টি-টোয়েন্টিতে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছে ভারত।

তবে বিশ্রামে থাকায় সিরিজটি মিস করেছেন কোহলি। সদ্য আইসিসির র‍্যাংকিং হালনাগাদে ৮ থেকে অবনতি হয়ে ১১ নম্বরে নেমে গেছেন কোহলি। এদিকে কোহলির অবনতি হলেও সতীর্থ লোকেশ রাহুল ধরে রেখেছেন পঞ্চম স্থান। একমাত্র ভারতীয় ব্যাটার হিসেবে শীর্ষ দশের মধ্যে রয়েছেন এই ওপেনার। এছাড়া সদ্য সমাপ্ত সিরিজে ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটানো ভারতের নয়া কাপ্তান রোহিত শর্মা উঠে এসেছেন র‍্যাংকিংয়ের ১৩ নম্বরে।

এদিকে ব্যাটারদের র‍্যাংকিংয়ে শীর্ষ পাঁচে হয়নি অদলবদল। বাংলাদেশ সফরে ব্যাট হাতে ব্যর্থ হলেও শীর্ষস্থান অক্ষুণ্ণ রেখেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ৮০৯ রেটিং নিয়ে টেবিলের চূড়ায় রয়েছেন তিনি। ৮০৫ রেটিং নিয়ে তালিকার দুইয়ে ইংল্যান্ডের ডেভিড মালান। প্রোটিয়া ব্যাটার এইডেন মার্করাম ৭৯৬ রেটিং নিয়ে তালিকার তৃতীয় স্থান মজবুত করেছেন।

এছাড়া ৭৩৫ রেটিং নিয়ে চারে পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান ও ৭২৯ রেটিং নিয়ে পঞ্চম স্থানে রয়েছেন লোকেশ রাহুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *