ধোনিও বাঁচাতে পারবে না তাঁর প্রিয় এই ক্রিকেটারের ক্যারিয়ার!

আইপিএল ২০২১ এর ফাইনালে, কলকাতাকে ২৭ রানে পরাজিত করে চতুর্থ শিরোপা জিতেছে চেন্নাই। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন এই টিমটি আগামী মৌসুমে পুরোপুরি বদলে যেতে চলেছে। কারণ, আগামী মৌসুম শুরুর আগে একটি মেগা নিলাম হবে,

যেখানে সব টিম তাদের সঙ্গে মাত্র ৪ জন পুরনো খেলোয়াড়কে ধরে রাখতে পারবে। সম্প্রতি, সামনের মরসুমে চেন্নাইতে যেসব খেলোয়াড়কে ধরে রাখতে চলেছে তাদের নাম সামনে এসেছে। কিন্তু আশ্চর্যের বিষয় হল যে বহু বছর ধরে মহেন্দ্র সিং ধোনির সবচেয়ে স্পেশাল খেলোয়াড়ের নাম এই তালিকায় নেই। ” দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস ” থেকে জানানো হয়েছে যে সিএসকে আগামী তিন মৌসুমের জন্য অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে ধরে রাখবে।

ধোনি ছাড়াও, এই দলটি তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং তরুণ ওপেনার ঋতুরাজ গায়কওয়াদকেও ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে। এ ছাড়া মঈন আলীর সঙ্গে এই মুহূর্তে আলোচনা চলছে। আশ্চর্যের খবর হল সিএসকে সুরেশ রায়নাকে ধরে রাখবে না। এই খবরটি সবাইকে অবাক করেছে কারণ রায়নাকে ধোনির সবচেয়ে বিশেষ খেলোয়াড় হিসাবে বিবেচনা করা হয় এবং অধিনায়কের সাথে যদি কোনও খেলোয়াড়ের ভালো সম্পর্ক থাকে তবে কেবল রায়না।

এমন পরিস্থিতিতে তাঁকে বাদ দেওয়ায় সমস্ত সিএসকে ভক্তরা অবাক হয়েছে।I সুরেশ রায়না সারা বিশ্বে মিস্টার আইপিএল নামে পরিচিত এবং এর পেছনের কারণ হল আইপিএলে তাঁর রেকর্ড দুর্দান্ত। তিনি এই লিগে ২০৫টি ম্যাচ খেলেছেন যাতে তিনি ৩২.৫১ গড়ে এবং ১৩৬.৭৬ স্ট্রাইক রেটে ৫৫২৮ রান করেছেন। টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করার ক্ষেত্রে বিরাট কোহলির পরেই তিনি দ্বিতীয়। কিন্তু এই বছর তিনি ১২ ম্যাচে ১৭.৭৭ গড়ে এবং ১২৫.০০ স্ট্রাইক রেটে মাত্র ১৬০ রান করেছেন।

যদিও এ বছর তিনি একটি ফিফটিও করেছেন, কিন্তু তার পারফরম্যান্সে ধারাবাহিকতা নেই। ধোনি ক্রিকেটকে বিদায় জানালে ৩৪ বছর বয়সী সুরেশ রায়না আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন। রায়নার জন্য পরিস্থিতি ভালো যাচ্ছে না, তাই সুরেশ রায়না মরসুম শেষ হওয়ার সাথে সাথে আইপিএল থেকে অবসরের ঘোষণা দিতে পারেন। এই পুরো মৌসুমে রায়না যে ধরনের ফর্ম দেখিয়েছেন তাতে একটা বিষয় প্রায় পরিষ্কার যে আগামী বছর কোনো দল কেনার আগ্রহ দেখাবেন না তিনি।

এমন পরিস্থিতিতে তার আইপিএল ক্যারিয়ার শেষের দিকে এগোচ্ছে। মঈন আলি চেন্নাইয়ের সঙ্গে চুক্তি না করলে ইংল্যান্ডের আরেক অলরাউন্ডার স্যাম কুরানকে ধরে রাখা যেতে পারে। যদিও চেন্নাই সুপার কিংস এখনও এ বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। আমরা আপনাকে বলি যে ৩০ই নভেম্বরের মধ্যে, আইপিএল দলগুলিকে ধরে রাখা খেলোয়াড়দের তালিকা জমা দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *