সূর্যকুমারকে পেতে টানাটানি শুরু করেছে আইপিএলের এই দুই দল!

আইপিএলে রিটেন করা ক্রিকেটারদের তালিকা চূড়ান্ত করার ডেডলাইন ৩০ নভেম্বর। তার আগে সমস্ত ফ্র্যাঞ্চাইজিতে ব্যস্ততা তুঙ্গে। সবকিছু ঠিকঠাক থাকলে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে সূর্যকুমার যাদবকে আগামী আইপিএলে আর না-ও দেখা যেতে পারে।

এমনটাই খবর আইপিএল মহলে। চলতি নভেম্বরের ৩০ তারিখের মধ্যে সমস্ত ফ্র্যাঞ্চাইজিদের রিটেন করা ক্রিকেটারদের তালিকা জমা দিতে হবে বোর্ডের কাছে। নিয়ম অনুযায়ী, প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি আসন্ন মেগা নিলামের আগে সর্বোচ্চ চারজনকে ধরে রাখতে পারবে। আর এই পারমুটেশন কম্বিনেশনেই সূর্যকুমারকে ছেড়ে দিতে পারে মুম্বই ইন্ডিয়ান্স। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে আরও বলা হচ্ছে, সূর্যকুমারকে পেতে মরিয়া হয়ে উঠেছে নতুন দুই ফ্র্যাঞ্চাইজি- লখনৌ এবং আহমেদাবাদ।

নিলামের আগেই তারকা ক্রিকেটারকে নিজেদের সংসারে নিয়ে আসতে মরিয়া দুই ফ্র্যাঞ্চাইজি। আইপিএলের অন্যতম বড় তারকা সূর্যকুমার যাদব। মুম্বই ইন্ডিয়ান্সের স্বপ্নের ফর্মের পিছনে তারকা ক্রিকেটারের অবদান কম নয়। ২০১৮-য় কেকেআর থেকে মুম্বইয়ে যোগ দেওয়ার পরে সূর্যকুমার যাদব রোহিত শর্মার দলের অন্যতম প্রধান অস্ত্র হয়ে উঠেছেন। মুম্বইয়ের হয়ে চার মরশুমে সূর্যকুমার রানের বন্যা বইয়ে দিয়েছেন।

প্রত্যেক মরশুমেই সূর্যকুমার নূন্যতম ৩০০ রান করেছেন। মুম্বইয়ের জার্সিতে ১০টি হাফসেঞ্চুরি সমেত স্কাই করেছেন ১৭৩৩ রান। ৩০-এর বেশি গড় এবং ১৩৫ স্ট্রাইক রেট নিয়ে তারকা মুম্বইয়ের ব্যাটিংয়ের স্তম্ভ হয়ে উঠেছিলেন। জানা যাচ্ছে সূর্যকুমারকে নিলামের টেবিল থেকে ফের একবার কিনতে পারে মুম্বই। তবে তারকা ক্রিকেটারকে রিলিজ করার পরে সরাসরি আহমেদাবাদ বা লখনৌ সূর্যকুমারকে সই করিয়ে নিলে সেই অপশনও হারাবে মুম্বই।

নিয়ম অনুযায়ী, নিলামের আগে নতুন দুই ফ্র্যাঞ্চাইজি লখনৌ এবং আহমেদাবাদ সরাসরি তিনজন করে তারকাকে সই করাতে পারবে। মুম্বইয়ের রিলিজ করা একাধিক তারকার দিকে আপাতত নজর দুই নয়া ফ্র্যাঞ্চাইজির। যে চার তারকাকে রিটেন করবে মুম্বই, সেই তালিকা প্রায় চূড়ান্ত। জানা যাচ্ছে, রোহিত শর্মার সঙ্গেই রিটেন করার তারকাদের মধ্যে রয়েছেন জসপ্রীত বুমরা। এছাড়াও কায়রণ পোলার্ডের সঙ্গে শেষমুহূর্তের আলোচনা চালাচ্ছে ফ্র্যাঞ্চাইজি।

ঈশান কিষানকেও সম্ভবত রিটেন করার পথে হাঁটবে পাঁচবারের আইপিএল জয়ী ফ্র্যাঞ্চাইজি। সবমিলিয়ে, মুম্বইয়ের কোর টিম ভেঙে যাচ্ছে। হার্দিক পান্ডিয়া, রাহুল চাহার, ট্রেন্ট বোল্ট, কুইন্টন ডিককদের মত তারকাদের রিলিজ করতে বাধ্য হচ্ছে মুম্বই। ছেড়ে দেওয়া তারকারা নিলামের টেবিলে ওঠেন নাকি তার আগে নয়া দুই ফ্র্যাঞ্চাইজিতে সই করেন, সেদিকেই আপাতত নজর ক্রিকেট মহলের।

মুম্বই ইন্ডিয়ান্স: রোহিত শর্মা, জসপ্রীত বুমরা, ঈশান কিষান (সম্ভবত), কায়রণ পোলার্ড (কথাবার্তা চলছে)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *